বানারহাটের নির্মিয়মান মার্কেট কমপ্লেক্সের কাজের ঢিলেমিতে শঙ্কিত ব্যাবসায়ীরা

অঙ্কিতা সেন (টি.এন.আই বানারহাট) । টি.এন.আই সম্পাদনা শিলিগুড়ি

বাংলাডেস্ক, টি.এন.আই, বানারহাট, ৮ই জুন, ২০২১: গত পরশুদিন বানারহাটের নির্মিয়মান মার্কেট কমপ্লেক্স পরিদর্শনে এসেছিলেন উত্তরবঙ্গ উন্নয়ণ দপ্তরের সহকারী বাস্তুকার। নির্ধারিত সময়ের চেয়ে অনেক বেশি সময় অতিক্রান্ত হয়ে গেলেও এখনও সমাপ্ত হয়নি বানরাহাট হাটখোলায় নির্ণীয়মান মার্কেট কমপ্লেক্স এর কাজ। উত্তরবঙ্গ উন্নয়ণ দপ্তরের অর্থানুকূল্যে এই নির্মাণ কাজ দুই বছরেরও বেশি সময় ধরে চলছে। এতদিন ধরে নির্মাণকাজ চলায় এই স্থানে যে সকল ব্যবসায়ীরা দোকান করতেন তারা সমস্যায় পড়েছেন। সকলেই জানতে চাইছেন কবে শেষ হবে এই নির্মাণকাজ এবং ব্যবসায়ীদের হাতে দোকানের চাবি তুলে দেওয়া হবে। সোমবার বানারহাট ব্লকের বিডিওকে সাথে নিয়ে উত্তরবঙ্গ উন্নয়ণ দপ্তরের একজন সহকারী বাস্তুকার নির্মাণকাজ খতিয়ে দেখলেও সংবাদ মাধ্যমের সামনে তিনি কোনো মন্তব্যই করতে চান নি।

মার্কেট কমপ্লেক্সটির নির্মাণকাজ অত্যন্ত ধীর গতিতে হওয়ায় ইতিমধ্যে এই মার্কেট কমপ্লেক্স নিয়ে নানা ধরণের অভিযোগ উঠতে শুরু করেছে। ব্যবসায়ীদের দোকানঘর পাওয়া নিয়েও নানা ধরণের জল্পনা তৈরী হয়েছে ব্যবসায়ীদেরই মধ্যে। দোকান ঘর পাইয়ে দেবার নাম করে কয়েকজন রাজনৈতিক নেতার বিরুদ্ধে টাকা নেওয়ারও অভিযোগ উঠেছে ইতিমধ্যেই। তবে এখনও দোকানঘর প্রাপকদের তালিকা চূড়ান্ত হয় নি বলেই জানা গেছে।

এদিন মার্কেট কমপ্লেক্সটি পরিদর্শনের সময় উপস্থিত বানারহাট ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি নয়ন দত্ত বলেন, মার্কেট কমপ্লেক্সটি যাতে দ্রুত নির্মাণ কাজ শেষ করে প্রকৃত পক্ষে যারা দোকান পাবার অধিকারী তাদের হাতে দোকানের চাবি তুলে দেওয়া হয় এজন্য আমরা জেলাশাসককে লিখিত ভাবে জানিয়েছিলাম। সোমবার উত্তরবঙ্গ উন্নয়ণ দপ্তরের একজন সহকারী বাস্তুকার পরিদর্শনে এলেও কবে কাজ শেষ হবে সে বিষয়ে বা অন্য কোনো বিষয়ে স্পষ্ট করে তিনি কিছুই বললেন না। আমরা এতে হতাশ হয়ে পড়েছি। ফের আমরা জেলাশাসকের দ্বারস্থ হব।

ছবি: অঙ্কিতা সেন (টি.এন.আই)

Facebook Comments
Spread the love

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!