বানারহাটে টোটোচালকরা আপাতকালিন করোনা আক্রান্ত রুগীদের বিনেপয়সায় হাসপাতালে পৌঁছে দেবে

অঙ্কিতা সেন (টি.এন.আই বানারহাট) । টি.এন.আই সম্পাদনা শিলিগুড়ি

বাংলাডেস্ক, টি.এন.আই, বানারহাট, ৪ঠা জুন, ২০২১: করোনা আক্রান্তেরা গাড়ি ভাড়া করে হাসপাতালে চিকিৎসার জন্য যাওয়ার ক্ষেত্রে নানান সমস্যার সম্মুখীন হয়ে থাকেন। গাড়ি চালকেরা অনেক সময়েই করোনা আক্রান্তের গাড়িতে তুলতে চান না। অ্যাম্বুলেন্সও সবসময় পাওয়া যায় না। এই সমস্যার সুরাহার জন্য এগিয়ে এলেন টোটো চালকেরা। বানারহাট এলাকার অসুস্থ এবং করোনা সংক্রমিত মানুষজনকে বিনামূল্যে হাসপাতালে পৌঁছানোর পরিসেবা বুধবার থেকে শুরু করলেন বানারহাট এলাকার টোটোচালকেরা।

এদিন দুপুরে বানারহাট প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে টোটো চালকেরা একত্রিত হয়ে শপথ নেন – বানারহাট ও সংলগ্ন এলাকার ইমার্জেন্সি রোগীদের এবং করোনা সংক্রমিত রোগীদের দিনে এবং রাতে হাসপাতালে নিয়ে যাওয়ায়-আসায় তারা কোনো ভাড়া নেবেন না। হাসপাতালে করোনা টেস্ট করানোর পর পজিটিভ রোগীরাও বাড়ি ফেরার ক্ষেত্রে সমস্যায় পড়েন। তাদেরও বিনামূল্যে বাড়ি পৌঁছে দেওয়া হবে বলে তারা জানান। এই পরিসেবা দেওয়ার জন্য ১০টি টোটো পৃথক ভাবে প্রস্তুত করা হয়।

এদিন টোটো চালকদের এই পরিসেবা শুরুর সময় উপস্থিত ছিলেন বানারহাট ব্লকের বিডিও প্রহ্লাদ বিশ্বাস, বানারহাট ১ নং গ্রাম পঞ্চায়েতের উপ প্রধান তবারক আলি, পঞ্চায়েত সদস্য কুট্টি নন্দী, চিকিৎসক চঞ্চল রক্ষিত সহ অনেকে। তারা প্রত্যেকেই টোটো চালকদের এই উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন। করোনা রোগীদের হাসপাতালে নিয়ে যাওয়ার ক্ষেত্রে কি কি করণীয় ও সতর্কতা অবলম্বন করতে হবে – সে বিষয়ে চিকিসকেরা টোটো চালকদের অবহিত করেন। প্রশাসনের পক্ষ থেকে এ ব্যাপারে টোটো চালকদের সহযোগিতা করার আশ্বাসও দেওয়া হয়।

ছবি: অঙ্কিতা সেন (টি.এন.আই)

Facebook Comments
Spread the love

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!