৫ম দফার জন্যে ডুয়ার্সে জোরদার প্রচার করলো সংযুক্ত মোর্চা

অঙ্কিতা সেন (টি.এন.আই বানারহাট) । টি.এন.আই সম্পাদনা শিলিগুড়ি

বাংলাডেস্ক, টি.এন.আই, বানারহাট, ১৩ই মার্চ, ২০২১: বানারহাট তরুণ সংঘ ময়দানে মঙ্গলবার সংযুক্ত মোর্চার নাগরাকাটা ও ধূপগুড়ি কেন্দ্রের প্রার্থীদের সমর্থনে একটি নির্বাচনী জনসভা অনুষ্ঠিত হল। সভায় উপস্থিত নাগরাকাটা বিধানসভার কংগ্রেস প্রার্থী সুখবীর সুব্বা এবং ধূপগুড়ি বিধানসভার সিপিআইএম প্রার্থী প্রদীপ কুমার রায় এর সমর্থনে বক্তব্য রাখেন মহম্মদ সেলিম, সিপিআইএম এর কেন্দ্রীয় কমিটির সদস্য জিয়াউর আলম, ডি.ওয়াই.এফ.আই এর রাজ্য কমিটির সদস্য অজয় মাহালী সহ অন্যান্য নেতৃত্ব।

সভা থেকে মহম্মদ সেলিম বলেন এন.আর.সি হলে সবথেকে ক্ষতিগ্রস্ত হবেন চা শ্রমিকেরা। তারা এখনো জমির পাট্টা পান নি। নাগরিকত্ব প্রমান করার মতোও কাগজ তাদের কাছে নেই। এছাড়াও জাতি-ধর্ম নির্বিশেষে আর্থিকভাবে পিছিয়ে থাকা সম্প্রদায়, প্রান্তিক এলাকার মানুষ, দিনমজুরদের নাগরিকত্ব প্রমান করতে কালঘাম ছুটে যাবে। তাই তারা এই আইনের বিরোধিতা করছেন। পাশাপাশি শিতলকুচিতে গুলি চালানোর ঘটনা প্রসঙ্গে তিনি বলেন ‘অস্ত্র কেন্দ্রীয় বাহিনীর হাতে থাকলেও ট্রিগার এর নিয়ন্ত্রণ বিজেপি নেতাদের হাতে চলে গিয়েছে। তারা প্রকাশ্যে বলে দিচ্ছে কিভাবে গুলি করতে হবে, কোথায় গুলি করতে হবে আরোও কতোও এমন ঘটনা ঘটবে’।

তিনি সভা থেকে বিজেপিকে তীব্র আক্রমণ করে বলেন বিজেপি ভাগ ও বিভাজনের রাজনীতি করছে। ভাগ করলে মানুষের ঐক্য শক্তি কমে যায়।ওরা ভাগ করছে, আমরা যোগ করছি, তাই আমাদের শক্তি বাড়ছে। তিনি বলেন পেট্রোল, ডিজেল, রান্নার তেল, ওষুধ, খাবার জিনিস, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র সহ বাসভাড়া বাড়ছে। এর বিরুদ্ধে এখন একসাথে লড়াই করার প্রয়োজন। তাই তারা একজোট হয়েছেন। “বিজেপি যতই প্রচার করুক না কেন ‘নবান্নকে আটকাতে ছাপান্ন চাই’, আসলে যাহা নবান্ন তাহাই ছাপান্ন। গরু, মোষ, গন্ডারের ৫৬ ইঞ্চি ছাতি হতে পারে, মানুষের নয়।” বিজেপি আজ সোনার বাংলা বানাবে বলে লোহা, কয়লার খনিও বেচে দিচ্ছে। বিভিন্ন তৃণমূল নেতাদের বিজেপিতে যোগ দেওয়া প্রসঙ্গে তিনি বলেন ‘গাছের এক ডাল থেকে অন্য ডালে বাঁদর লাফিয়ে গেলে – বাঁদর তো বাঁদরই থাকবে, হনুমান হবে না।’ তিনি বলেন ‘কিছুদিন আগেই মুখ্যমন্ত্রী চাকরিপ্রার্থী ও শিক্ষকদের বলতেন – দুম করে এসে এরা রাস্তায় বসে যায়, এদের কোনও কাজকর্ম নেই। এখন উনি আগুন লাগানোর চেষ্টা করছেন, তাই মাত্র ২৪ ঘন্টার জন্য উনাকে চুপ থাকতে বলা হয়েছে। আর উনি তাতেই ধর্নাতে বসে যাচ্ছেন।’ এদিনের সভায় যুবপ্রজন্মের কাছে নিজেদের কথা তুলে ধরতে নাচ গান সহযোগে ‘উত্তরের হল্লাগাড়ি’ নামে একটি দল জমজমাট প্রচার চালায়।

ছবি: অঙ্কিতা সেন (টি.এন.আই)

Facebook Comments
Spread the love

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!