পরিত্যক্ত অ্যাম্বুলেন্স সারিয়ে কোভিড পরিষেবায় ব্যাবহার করতে উদ্যোগী হলেন বানারহাটের বিডিও

অঙ্কিতা সেন (টি.এন.আই বানারহাট) । টি.এন.আই সম্পাদনা শিলিগুড়ি

বাংলাডেস্ক, টি.এন.আই, বানারহাট, ৫ই জুন, ২০২১: পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকা অ্যাম্বুলেন্স মেরামতি করে কোভিড পরিসেবায় ব্যবহার করার উদ্যোগ নিলেন বানারহাট ব্লকের বিডিও। ‘অখিল ডুয়ার্স এডুকেশন, কালচারাল অ্যান্ড সোসাল ডেভলপমেন্ট সোসাইটি’ নামক একটি অসরকারি সংস্থাকে ২০১৩ সালে বিধায়ক উন্নয়ন তহবিল থেকে অ্যাম্বুলেন্সটি প্রদান করা হয়েছিল। ডুয়ার্সের ভূটান সীমান্তের চামুর্চী এলাকায় প্রায় এক বছর পরিসেবা দেওয়ার পর সংস্থাটি অ্যাম্বুলেন্স পরিসেবা বন্ধ করে দেয়। তার পর চামুর্চী ফরেস্ট বস্তির এক ব্যক্তির বাড়িতে খোলা আকাশের নিচে পড়ে ছিল অ্যাম্বুলেন্সটি। এই অকেজো হয়ে পড়ে থাকা অ্যাম্বুলেন্সটি সারাইয়ের উদ্যোগ নিলেন বিডিও।

কোভিড আক্রান্তদের সহায়তায় বানারহাট ব্লক এলাকায় পর্যাপ্ত অ্যাম্বুলেন্স নেই। একটি অ্যাম্বুলেন্স চামুর্চীতে অকেজো হয়ে পড়ে থাকার খবর জানতে পেরে বানারহাটের বিডিও তড়িঘড়ি সেটি মেরামত করে পরিসেবা চালুর উদ্যোগ নিলেন। শনিবার বিডিও প্রহ্লাদ বিশ্বাস চামুর্চী গ্রাম পঞ্চায়েতের প্রধান চন্দনা রায়’কে সাথে নিয়ে অ্যাম্বুলেন্সটির অবস্থা তদারক করতে যান। সেখানে একজন মেকানিককে ডেকে ওতে কি কি যান্ত্রিক ত্রুটি রয়েছে এবং কত দ্রুত সেটি মেরামত করে পরিসেবা চালু করা যায় তা তিনি খতিয়ে দেখেন। তার উপস্থিতিতেই ব্যাটারি নিয়ে এসে মেকানিক অ্যাম্বুলেন্সটিকে ‘অন’ করতে সক্ষম হন। প্রায় ছয় বছর ধরে বিকল হয়ে পড়ে থাকা অ্যাম্বুলেন্সটিকে সচল করার বানারহাটের বিডিওর এই চেষ্টাকে সাধুবাদ জানিয়েছেন এলাকার বাসিন্দারা।

বিডিও প্রহ্লাদ বিশ্বাস জানান, চামুর্চি ফরেস্ট বস্তি এলাকায় পড়ে থাকা অ্যাম্বুলেন্সটির অবস্থা তিনি এদিন সরেজমিনে দেখেছেন। সেটিকে দ্রুত সচল করে কিভাবে সাধারণ মানুষের কাজে লাগানো যায় সে বিষয়ে চামুর্চি গ্রাম পঞ্চায়েতের প্রধান চন্দনা রায়ের সাথে তিনি কথা বলেছেন।

ছবি: অঙ্কিতা সেন (টি.এন.আই)

Facebook Comments
Spread the love

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!