ফালাকাটার মেয়ে সঙ্গীতার সামনে এখন টলিউডের সঙ্গীত জগতের হাতছানি

অরুনাংশু মৈত্র (টি.এন.আই ফালাকাটা) । টি.এন.আই সম্পাদনা শিলিগুড়ি

বাংলাডেস্ক, টি.এন.আই, শিলিগুড়ি, ২৯শে সেপ্টেম্বর, ২০১৮: পর পর সফলতা পেল ফালাকাটা জটেশ্বরের বাসিন্দা সঙ্গীতা দেব। মাত্র ২৪ বছর বয়সেই বাংলার চলচ্চিত্র জগতে পথ চলা শুরু হয়েছিল প্রতিভাবান এই শিল্পী। ‘গিফ্ট – দ্যা আনসল্ভড মিস্ট্রি’ নামে এক বাংলা সিনেমার মধ্য দিয়ে টলিউড ইন্ডাষ্ট্রিতে পথ চলা শুরু হয়। বিভিন্ন টেলিভিশন চ্যানেলে গানের রিয়েলিটি শোতে সুনামও অর্জন করেছে সঙ্গীতা। বর্তমানে সূর্যপ্রতাপ ছবিতে জুবীন গর্গ এর সাথে কাজ করছেন সঙ্গীতা, যার মধ্যে প্রথম ছবি ‘গিফ্ট – দ্যা আনসল্ভড মিস্ট্রি’ তে  একটি গান গেয়েছেন সঙ্গীতা দেব। সম্প্রতি দ্বিতীয় ছবি ‘সূর্য প্রতাপ’ – এর প্রথম গানের রেকডিং শেষ হল। আর সেই রেকর্ডিংয়ে গান গেয়েছেন আসাম তথা বলিউডের লেজেন্ড জুবিন গর্গ ও তার সাথে সহ সঙ্গীত শিল্পী সঙ্গীতা দেব। শুধু তাই নয়, পাশাপাশি এই ছবিতে আরও বিখ্যাত শিল্পীরা গান গাইছেন যারা হলেন – মিস জোজো, রুপঙ্কর বাগচী প্রমুখ।

তবে যেভাবে বহু লড়াই ও আত্মত্যাগের মাধ্যমে সঙ্গীতা, এত কম বয়সে সঙ্গীত শিল্পী হিসাবে সফলতা অর্জন করেছে তাঁর জন্য আজ গর্বিত ফালাকাটা সহ গোটা উত্তরবঙ্গবাসী। আমাদের টি.এন.আই নিউজ নেটওয়ার্ক এর পক্ষ থেকে সঙ্গীতার জন্য শুভেচ্ছা রইল। শুধু তাই নয়, বলিউডের লেজেন্ড জুবিন গর্গ ও তাঁর সহ সঙ্গীত শিল্পীদের এবং একইসঙ্গে ফালাকাটার মেয়ে সঙ্গীতার সঙ্গীত জগতে দীর্ঘ সফলতা কামনা করি আমরা। সঙ্গীতা জানায়, ১২ বছর বয়সে সঙ্গীত জীবনে প্রবেশ। সঙ্গীত শিক্ষার গুরু অনিল রায়ের কাছে। সঙ্গীতা কে তিনি বিনা পারিশ্রমিকেই সঙ্গীতের শিক্ষা দিয়েছেন। সঙ্গীতা ছোট বেলাতেই পিতৃহারা হয়ে পরে, দারিদ্রতার মধ্য দিয়ে লড়াই করে লেখাপড়া শেষ করে সংসারের দায়্ত্বি কাধে নিয়ে আজ সঙ্গীত জগতে পিতামাতা সহ ফালাকাটা মূক উজ্জ্বল করেছে। সঙ্গীতার বাবা সঞ্জয় কুমার দেব ব্লক শিক্ষা দপ্তরে চুক্তিভিত্তিক শিক্ষা বন্ধুর কাজ করতেন এবং মা উমা দেবও চুক্তিভিত্তিক অঙ্গনয়ারির ওয়ার্কারের কাজ করেন।

পিতৃহারা সঙ্গীতা মাধ্যমিক পাশ করে অর্থাভাবে আর তথাকথিত লেখাপড়া না করে ফালাকাটা পলিটেকনিক থেকে ডিপ্লোমা করে ফালাকাটা ব্লকের গ্রাম পঞ্চায়েতের চুক্তিভিত্তিক প্রযুক্তি সহায়কের কাজ করে সংসারের হাল ধরে সঙ্গীত চর্চা চালিয়ে যাচ্ছে। সিনেমা জগতে সঙ্গীতাকে এনেছে ফালাকাটার প্রতিভাবান শিল্পী বান্টি মন্ডল। এবছরের পুজোর গান ‘এলোরে এলো দুর্গা মা’ রিলিজ হবে মহালয়ার পূর্ণ লগ্নে। গ্রামের দরিদ্র পরিবার থেকে নিজের চেষ্টায় সঙ্গীত জগতে পথ চলা শুরু করেছে। ছোট বেলা থেকে তথাকথিত গানের শিক্ষা পায়নি সঙ্গীতা। ১২ বছর বয়সে গানের চর্চা শুরু করে আজ সে টলিউডে জায়গা করেনিতে সক্ষম হয়েছে। সঙ্গীতার শিক্ষার গুরু অনিল রায় ও ফালাকাটার প্রতিভাবান শিল্পী বান্টি মন্ডল বলেন, সঙ্গীতার মধ্যে একটি প্রতিভা আছে আর কিছু করার প্রবণতা ও ইচ্ছে আছে। সঙ্গীতার সাফল্যে আমরা গর্বিত, আমাদের মতো এই গ্রাম থেকে লড়াই করে আজ আমাদের সকলের মুখ উজ্জ্বল করেছে। আগামী দিনের সাফল্য কামনা করি।

Facebook Comments
Spread the love

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!