বন্ধ চা বাগান বান্দাপানির শ্রমিকদের মুখে হাসি ফোঁটাতে সহায়তা শিবির

অঙ্কিতা সেন (টি.এন.আই বানারহাট) । টি.এন.আই সম্পাদনা জলপাইগুড়ি

বাংলাডেস্ক, টি.এন.আই, বানারহাট, ৮ই অক্টোবর ২০১৮: ধূপগুড়ি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা ও ধূপগুড়ির সমাজকর্মীরা ডুয়ার্সের বন্ধ চা বাগান বান্দাপানির শ্রমিকদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন। এদিন বান্দাপানি চা বাগানে আয়োজিত হয় একটি বিশেষ ত্রাণ শিবির। এই শিবির থেকে দুর্গাপূজার ঠিক আগে শ্রমিক পরিবারের ছোট বাচ্চাদের মুখে হাসি ফোঁটাতে তাদের নতুন জামাকাপড় দেওয়ার পাশাপাশি এদিন সকলে ভরপেট মাংস ভাত ও খাওয়ানো হল।

 

ধূপগুড়ি উচ্চবিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক গুণময় ব্যানার্জী বলেন চা বাগানের চাইবাসা লাইনে ব্যক্তিগত উদ্যোগে ধূপগুড়ি উচ্চ বিদ্যালয়ের কয়েকজন শিক্ষক-শিক্ষিকা ও সমাজকর্মী মিলে এদিনের শিবিরটি আয়োজন করেন। গুনময় বাবু বলেন, বিদ্যালয়ের শিক্ষিকা সুভদ্রা সোরেন শিক্ষক দিবসের দিন চা বাগানের ৬০ জন বাচ্চাকে নতুন জামাকাপড় উপহার দিয়েছিলেন। সেই সময় যাদের নতুন জামাকাপড় দেওয়া সম্ভব হয় নি, এমন আরও ৬৫ জন বাচ্চাকে এদিন শ্রীমতী সোরেন নতুন জামাকাপড় উপহার দিলেন।  সমাজকর্মী সাজু তালুকদার, অনিরুদ্ধ দাসগুপ্ত, নিশীথ পাল, শিক্ষক ধীরাজ বিশ্বাস,  কৌশিক দত্ত’ দের সহায়তায় এদিন প্রায় দুশো জন শ্রমিক ও তাদের পরিবারের সদস্যদের ভাত-ডাল-মুরগির মাংস রসগোল্লা সহযোগে পেট পুরে খাওয়ানোর ব্যবস্থা করা হয়েছিল বলে গুণময় বাবু জানান।  সমাজকর্মী সাজু তালুকদার বলেন তার বস্ত্র ব্যাংকের মাধ্যমে এই সপ্তাহেই তিনি বান্দাপানি চা বাগানের শ্রমিকদের হাতে পুরানো জামাকাপড় তুলে দেবেন।

পরিবারের খুদে বাচ্চারা নতুন পোশাক উপহার পাওয়ার পাশাপাশি পেট-পুরে মাংস-ভাত-রসগোল্লা খেয়ে বেজায় খুশি বান্দাপানি চা বাগানের শ্রমিকেরা।

ছবি: অঙ্কিতা সেন (টি.এন.আই)

Facebook Comments
Spread the love

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!